আজ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং

হরিজন সম্প্রদয়ের শিক্ষার্থীদের সদর উপজেলা মডেল স্কুল এন্ড কলেজে ভর্তি না করার প্রতিবাদে মানববন্ধন

হরিজন সম্প্রদায়ের শিক্ষার্থীদের গাইবান্ধা সদর উপজেলা মডেল স্কুল এন্ড কলেজে ভর্তি না করার প্রতিবাদে গতকাল সোমবার শিশু-কিশোর মেলার আয়োজনে জেলা শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেটের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শিশু-কিশোর মেলার জেলা সংগঠক মাসুদা আকতারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র জেলা সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, সাংবাদিক হেদায়েতুল ইসলাম বাবু, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সাধারণ সম্পাদক রিক্তু প্রসাদ, হরিজন স¤প্রদায় সংগঠনের জেলা সভাপতি কীর্তন বাসফোর, প্রদীপ বাসফোর, শিক্ষার্থী কাজল রাণী, শান্তনা রাণী প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ সংবিধানে সকল নাগরিকদের মধ্যকার সকল প্রকার বৈষম্য নিষিদ্ধ করা হয়েছে। অথচ হরিজন সম্প্রদায়ের ছেলেমেয়েদের স্কুলে ভর্তি নেয়া হচ্ছে না। শিক্ষা মানবিক মৌলিক অধিকার, এখান থেকে কাউকে বঞ্চিত করা মানে সংবিধানকে লংঘন করা। তাই অবিলম্বে হরিজন স¤প্রদায়ের শিক্ষার্থীদের স্কুলে ভর্তি নিশ্চিত করার আহবান এবং সেইসাথে স্কুল কর্তৃপক্ষের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা জানানো হয়। আগামী দিনে হরিজন স¤প্রদায়ের সকল প্রকার বৈষম্যের বিরুদ্ধেও সোচ্চার হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...